ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

মীরের পোস্ট নিয়ে সমালোচনা

রেডিও জকি ও উপস্থাপক মীর আফসার আলী। অভিনেতা হিসেবেও কম নন তিনি। তবে সবকিছু ছাপিয়ে টিভি কমেডি শো মীরাক্কেলের মীর হিসেবেই অধিক জনপ্রিয়।


কাজের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে সরব মীর। মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবস। এ উপলক্ষে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন মীর। যা নিয়ে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়।


দুটি কুকুর পাশাপাশি শোয়ে আছে—এমন একটি ছবি মীর তার ফেসবুকে পোস্ট করেছেন। আর ক্যাপশনে লিখেছেন, ‘ওই দেখ। আবার পতাকা তুলে দেশের গান গাইছে ওরা। আবার তো কাল সকাল থেকে ধর্মের নামে একে অপরকে খিস্তি দেবে, মারধর করবে! আমরাই ভালো রে। অন্তত এদের মতো দু-মুখো নই।’


পোস্টটি করার পর থেকে চলছে জোর আলোচনা। মীরের এমন ‘রসিকতায়’ দ্বিধাবিভক্ত নেটদুনিয়া। তার অনুরাগীদের একাংশ এই পোস্টের প্রশংসা করছেন। একজন লিখেছেন—‘মানতে কষ্ট হলেও এটাই সত্যি।’ আরেকজন লিখেছেন, ‘দাদা তুমি ওদের মুখে ঝামা ঘসে দিয়েছো! ধন্যবাদ দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা রইলো।’ আরো একজন লিখেছেন, ‘ বাঁশটা সাইজে ছোট হলেও গভীরতা ব্যাপক। একবারে ভরে দিলেন।’ আবার অনেকে মীরের এই পোস্টে দুঃখ পেয়েছেন। তাদের দাবি, এমন ঐতিহাসিক দিনে কুকুরের ছবি পোস্ট না করলেও তো চলত।


এর আগে একাধিকবার ধর্মের দোহাই দিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র আক্রমণের শিকার হয়েছেন মীর। তার বড়দিন উদযাপন কিংবা দুর্গাপূজায় মেতে ওঠা নিয়েও রোষানলে পড়তে হয়েছে তাকে।

ads

Our Facebook Page